“সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে নানা আয়োজনে ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) সকাল ৯ টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

অনুষ্ঠানের শুরুতেই জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‍্যালি বের হয়ে জেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর অফিসার্স ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আ’লীগের সভাপতি এ্যাড. কে. এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা সমবায় কর্মকর্তা সামিউল ইসলাম।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার সমবায় সমিতির নেতৃবৃন্দ, উপকারভোগীসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় সমবায় দিবস বাংলাদেশ সরকার ঘোষিত একটি জাতীয় দিবস। সমবায় সম্পর্কে জনগণকে সচেতন করা এবং সমবায় আন্দোলনে গতিশীলতা আনয়নের জন্য প্রতিবছর নভেম্বর মাসের ১ম শনিবার দিবসটি সারাদেশ ব্যাপী উদযাপন করা হয়।

বার্তাবাজার/এম আই