প্রতি বছরের মতো এবারও নানা আয়োজনে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় জেল হত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করেছে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (৩ নভেম্বর) উপজেলার জামতৈল স্টেশন সংলগ্ন উপজেলা আ’লীগের কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডা. মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সভাপতি মোঃ সেলিম রেজা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা সেলিম, সম্পা রহমান, চার ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ সহ ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মী বৃন্দ।

সংসদ সদস্য হাবিবে মিল্লাত বলেন, চার জাতীয় নেতাকে গভীর শ্রদ্ধা ভরে সম্মান প্রর্দশন করছি। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাবিরোধীরা, খুনি মোস্তাক গংরা খুন করে এবং ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে তারা হত্যা করে। চার নেতার একজন হলো আমাদের গর্ব, গৌরব, অহঙ্কার “ক্যাপ্টেন এম মনসুর আলী”। ওই খুনিরা আওয়ামী লীগকে শেষ করে দিতে চেয়েছিল, কিন্তু তা পারেনি।

আলাচনা সভা শেষে জাতীয় চার নেতার আত্নার মাগফিরাত কামনায় মহান আল্লাহ তায়ালার নিকট বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া চাওয়া হয়। এছাড়াও, বাদ জুমআ উপজেলার মসজিদে মসজিদে বিশেষ দোয়া করার উদ্যেগ নেওয়া হয়েছে।

বার্তা বাজার/জে আই