বগুড়ার সোনাতলা উপজেলার লক্ষিনারায়ন পাড়া প্রিয়জিৎ সাউন্ড সিস্টেম এন্ড ডেকোরেটর ব্যবসা প্রতিষ্ঠান থেকে ডেকোরেটর শ্রমিক শাফি সরকারের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ২৯ অক্টোবর উপজেলার করপুর বাজার প্রিয়জিৎ সাউন্ড সিস্টেম এন্ড ডেকোরেটর ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে নগদ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় প্রতিষ্ঠানের স্বত্ত্বাধীকারী বিশ্বজিৎ রায় (৩০) বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দিগদাইড় ইউনিয়নের মৃত বিজয় চন্দ্র রায়ের ছেলে বিশ্বজিৎ রায় দীর্ঘদিন ধরে ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে আসছে। ব্যবসা প্রতিষ্ঠানের জন্য বালুয়া ইউনিয়নের কর্নিপাড়া গ্রামের মাহমুদ সরকারের ছেলে শাফি সরকারকে প্রতিষ্ঠানের মিস্ত্রি হিসেবে নেন। ওই মিস্ত্রি দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন।

গত ২৯ অক্টোবর সকাল ১১টার সময় মিস্ত্রি শাফিকে রেখে বিশ্বজিৎ তার পরিবারদের নিয়ে লক্ষিপুজার জন্য মন্ডপে ব্যস্ত থাকে। পূজা শেষে তার দোকানে গিয়ে দেখতে পায় মিস্ত্রি শাফি নাই এবং ক্যাশ বাক্স খোলা ও ক্যাশ বাক্সে থাকা বর্ণিত নগদ-১,৩৫,০০০/- টাকা নাই। তিনি বুঝতে পারেন মিস্ত্রি শাফি কৌশলে তার ডেকোরেটর এর দোকানের ক্যাশ বাক্সে থাকা টাকাগুলো নিয়ে চম্পট দিয়েছে। তখন থেকে তাকে বিভিন্ন জায়গায় খোঁজা খুজি শুরু করে । কোথাও তাকে পাওয়া যায়নি মোবাইল ফোন বন্ধ। উপায়হীন হয়ে তার পরিবারের কাছে যায় তিনি কিন্তু বিষয়টি পরিবার কোন কর্ণপাত করে না। বিভিন্ন ভাবে টাকা উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে সোনাতলা থানায় অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে বার বার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করে অভিযুক্ত মিস্ত্রি শাফিকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ সৈকত হাসান বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই