নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপি‘র ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২৭ অক্টোবর) রাতে গ্রেপ্তারকৃতদের জবানবন্ধি শেষে আদালতে পাঠানো হয়েছে। এর আগে ময়মনসিংহ থেকে তাদের আটক করা হয়।

দুর্গাপুর থানা পুলিশ জানায়, দুর্গাপুর থানায় বিভিন্ন সময়ে দায়ের হওয়া তিনটি নাশকতা এবং বিস্ফোরক মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইদুল ইসলাম (৪৬), কুল্লাগড়া ইউনিয়ন সেচ্ছাসেবক দলের আহবায়ক দিলোয়ার হোসেন (২৪), বিএনপিকর্মী আব্দুল বারেক (৪০), নজরুল ইসলাম (৩৫), আবু সাইদ (৩২), মো. আবুল হান্নান (৪৭), ফজলুল হক সাব্বির (২৬), ইলিয়াস আহমেদ (২৮), মো. সোহাগ মিয়া (২৪), মো. সাইফ উদ্দিন (২৩)।

দুর্গাপুর উপজেলা বিএনপি‘র যুগ্ন আহবায়ক হাজী মো. জামাল উদ্দীন মাস্টার সাংবাদিকদের জানান, ঢাকায় ২৮ অক্টোবরের মহা-সমাবেশে যোগদেয়ার জন্য আমাদের নেতাকর্মীরা ঢাকা যাচ্ছিলেন। ওই সময় পুলিশ বাহিনী দিয়ে ময়মনসিংহ এলাকা থেকে ১০জন এবং কমলাপুর রেলষ্টেশন থেকে ১জন কে আটক করা হয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। সেইসাথে তাদের নিঃশর্ত মুক্তি দাবী করছি।

দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ছানোয়ার মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুর্গাপুর থানায় দায়ের করা নাশকতা ও বিস্ফোরক মামলার আসামীদের ময়মনসিংহ ব্রীজ এলাকা থেকে আটক করে আইনী প্রক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই