বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে শুরু হয়েছে ‘আমার চোখে আজকের বাংলাদেশ’ শীর্ষক ভিডিও প্রতিযোগিতা। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে অগ্রসরমান বাংলাদেশের উন্নয়ন কীভাবে প্রভাবিত করেছে, মানুষের জীবনযাত্রায় কী পরিবর্তন এসেছে– এ সম্পর্কে ভিডিও পাঠিয়ে জিতে নিতে পারেন লক্ষ টাকার পুরস্কার।

দেশের ৬৪ জেলার সর্বস্তরের সাধারণ মানুষ তথা প্রান্তিক পর্যায়ের জনসাধারণকে নিয়ে এ প্রতিযোগিতায় আয়োজন করেছে দৈনিক এইদিন। প্রতিযোগিতায় অংশগ্রহণের সময়সীমা ২৫ অক্টোবর থেকে ৭ নভেম্বর।

ভিডিও কনটেন্ট তৈরির জন্য স্মার্টফোন, ক্যামেরা বা অন্য যেকোনো ডিভাইস ব্যবহার করা যাবে। দেশব্যাপী যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং সেসবের মাধ্যমে জনগণ কীভাবে উপকৃত হচ্ছে সেই বিষয়গুলোই ২ মিনিটের ভিডিও চিত্রে ফুঠিয়ে তুলতে হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে (www.dainikeidin.com) অথবা ফেসবুক পেইজ (facebook.com/dainikeidin)-এ প্রচারিত গুগলের রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে।

রেজিস্ট্রেশন লিঙ্ক- https://forms.gle/P7pqnXV9fmM1Rt3Q6

‘আমার চোখে আজকের বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের ভিডিওতে দেশের উন্নয়ন কর্মকাণ্ডের বাস্তব চিত্র তুলে ধরতে হবে যেন সাধারণ মানুষ দেশের উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে এবং আরও বেশি সচেতন হয়।

এছাড়া এই প্রতিযোগিতামূলক এই আয়োজনের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের সমস্যা ও সম্ভাবনাগুলোও যাচাই বাছাই করা হবে বলে জানা গেছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের প্রেরিত ভিডিও ফুটেজগুলো ব্যবহার করে পরবর্তীতে উন্নয়নমূলক তথ্যচিত্রও তৈরি করা হবে বলে দৈনিক এইদিনের সূত্রে জানা গেছে।

প্রতিযোগিতাটি অংশগ্রহণের জন্য উল্লেখিত নিয়মাবলী:

> ধারণকৃত ভিডিওটি গুগল ড্রাইভ লিংকের মাধ্যমে অথবা সরাসরি আপলোডের মাধ্যমে আগামী ৭ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে পাঠাতে হবে।
> ড্রাইভ লিংকের ক্ষেত্রে অবশ্যই এক্সেস পাবলিক ভিউ থাকতে হবে।
>ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে অবশ্যই নিজের ধারণকৃত ফুটেজ ব্যবহার করতে হবে।
> ভিডিওতে সাধারণ মানুষের বক্তব্য ব্যবহার করা যেতে পারে। সেক্ষেত্রে বক্তব্য স্পষ্ট হতে হবে।
>কপিরাইট রয়েছে এমন অডিও বা মিউজিক ব্যবহার থেকে বিরত থাকতে হবে।
> ভিডিওর ব্যাপ্তি হবে সর্বোচ্চ ২ মিনিট।