ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান আলফাডাঙ্গা আদর্শ কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এছাড়া কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ রোভার শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থীও নির্বাচিত হয়েছে এ কলেজ থেকে। ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে এসব শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করে প্রতিষ্ঠানটি।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হক।

জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে উপজেলার কামারগ্রামে অবস্থিত আলফাডাঙ্গা আদর্শ কলেজের ফলাফল, শিক্ষকদের যোগ্যতা, অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, আইসিটি দক্ষতা, পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় আলফাডাঙ্গা আদর্শ কলেজ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এছাড়া একই কলেজের প্রভাষক মধুসূদন সাহা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, মো. নিজামউদ্দিন শ্রেষ্ঠ রোভার শিক্ষক ও আফসানা মিমি শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন।

আলফাডাঙ্গা আদর্শ কলেজের অধ্যক্ষ এম এম মুজিবুর রহমান মুজিব তাঁর প্রতিক্রিয়ায় বার্তা বাজার’কে বলেন, প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করি। পরিশ্রম কোন দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান শ্রেষ্ঠ কলেজ, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শ্রেষ্ঠ রোভার শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে মনোনীত হওয়ায় উপজেলা প্রশাসন, শিক্ষা বিভাগসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরো জানান, মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনশক্তি গড়ে তোলা আমাদের লক্ষ্য। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করে উপজেলা প্রশাসন। এর প্রেক্ষিতে প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই করে ক্যাটাগরি অনুযায়ী সেরা নির্বাচিত করে উপজেলা প্রশাসনের মনোনয়ন বোর্ড।

বার্তা বাজার/এইচএসএস