র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ এক কুখ্যাত সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।

শনিবার (১৪ অক্টোবর) রাত ৩টার দিকে শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া দৌলতবাড়ি এলাকা থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন এবং ২ রাউন্ড গুলিসহ আটক হয়, চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী একই এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে মো: পলাশ (২৮)।

র‌্যাবের এক প্রেসনোটে শনিবার বিকেলে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ১৪ অক্টোবর (শুক্রবার দিবাগত রাত) রাত ৩ টার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার দাইপুকুরিয়া দৌলতবাড়ি বাগান পাড়ায় অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন কোম্পানী অধিনায়ক মেজর মারুফুল ইসলাম এবং কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম। এসময় আসামীর নিজস্ব গরুর খামারের পশ্চিম দিকের গোয়াল ঘরের মেঝেতে মাটির নিচে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি এবং একটি মোবাইল ফোনসহ অস্ত্র ব্যবসায়ী মো: পলাশ কে হাতেনাতে গ্রেফতার করে।

উল্লেখ্য, উক্ত আসামী একজন কুখ্যাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। সীমান্তবর্তী এলাকার খুবই সন্নিকটে তার বাড়ি হওয়ায় বিভিন্ন সময়ে মাদক ও অস্ত্র সংগ্রহ করে বিভিন্ন স্থানে বিক্রি করতো। এলাকার বিভিন্ন ভূক্তভোগী লোকজন তার বিরুদ্ধে র‌্যাবের নিকট অভিযোগ করলে র‌্যাব তদন্ত চালায়। একপর্যায়ে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত আসামীকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করে।

আটককৃত পলাশের বিরুদ্ধে পূর্বেও অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

বার্তাবাজার/এম আই