ফিলিস্তিনের গাজায় নিরীহ নিরস্ত্র মাজলুম মুসলমানদের উপর ইসরালি বর্বরোচিত হামলা, নংশংস হত্যাকান্ড ও নির্যাতনের প্রতিবাদে পটুয়খালীতে জেলা ইমাম পরিষদের উদ্যোগে মুসুল্লীদের বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমা বাদ দুপুরে শহীদ আলাউদ্দিন শিশু পার্কে জেলা ইমাম পরিষদের সভাপতি বড় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ আবু সাঈদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুসলিমপাড়া বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল কাদেরের পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন ইমাম পরিষদের সহ-সভাপতি মদিনা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আবু ইউসুফ, সাংগঠনিক সম্পাদক চরপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ শহিদুল ইসলাম, থানাপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ ইছারুহুলুল্লাহ, পানি উন্নয়ন বোর্ড জামে মসজিদের খতিব মাওলানা মোতাহার উদ্দিন, সরকারী কলেজ জামে মসজিদের খতিব মাওলানা মোতাছিম বিল্লাহ জুনায়েদ, কলের পুকুরপাড় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল কুদ্দুস আব্বাস, বাশতুল আমান ট্রাস্ট জামে মসজিদের খতিব মাওলানা জাকির হোসাইন আজমী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে ফিলিস্তিনে ইসরাইলি হামলা, হত্যাকান্ড, ধ্বংসযজ্ঞ ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন। সমাবেশে পটুয়াখালী জেলা ইমাম পরিষদের পক্ষ থেকে দেশব্যাপী সকল শান্তিকামী ভাই ও বোনদেরকে ইসরাইলী সকল পণ্য বর্জন করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও পরিষদের নেতৃবৃন্দ সরকারকে জরুরীভাবে সংসদ আহ্বান করে ফিলিস্তিনের গাজায় অবৈধ রাস্ট্র ইসরাইল কর্তৃক বর্বরোচিত গণহত্যার বিরুদ্ধে নিন্দা প্রস্তাব গ্রহণ এবং আহতদের চিকিৎসা ও জরুরী ত্রাণ তৎপরতার উদ্যোগ গ্রহণ, ১৯৪৭ সালের ২৯ ডিসেম্বর জাতিসংঘের সিদ্ধান্তের আলোকে জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিনি রাস্ট্র প্রতিষ্ঠার জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানানোর জন্য সরকারে ভূমিকা গ্রহণ, ওআইসি ও আরবলীগকে ফিলিস্তি রাস্ট্র প্রতিষ্ঠার ক্ষেত্রে যথাযথ দায়িত্ব পালন করার জন্য বিশ্ব নেতাদের প্রতি আহবান জানান জেলা ইমাম পরিষদের পক্ষে হাফেজ মাওলানা আব্দুল কাদের।

বিশাল সমাবেশে বক্তারা বিশ্বব্যাপী জাতি, ধর্ম, বর্ণ ও ভৌগোলিক সীমারেখা নির্বিশেষে শান্তিকামী ও মানবতাবাদী সকল মানুষকে নির্যাতিত ফিলিস্তিনীদের পাশে দাড়ানোর জন্য উদাত্ত আহবান জানান। সমাবেশে বাদ জুমা বিভিন্ন মসজিদ ও এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে হাজার মানুষ বিক্ষোভ সমাবেশে উপস্থিত হন।

বার্তাবাজার/এম আই