প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে গলায় ছুরি ঠেকিয়ে দুই সন্তানের জননী ৫০ বছর বয়সী বিধবা মামীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ভাগ্নের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় মামলা হওয়ার ১১ দিন পেরিয়ে গেলেও আটক হয়নি অভিযুক্ত ভাগ্নে।

ঘটনাটি ঘটেছে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের নাগেরগাতি গ্রামে। অভিযুক্ত ভাগ্নের নাম রোকন উদ্দিন রুকু (৩৫)। সে নাগেরগাতি গ্রামের আঃ মজিদের ছেলে।

মামলা সূত্র জানায়, গত ৩০ সেপ্টেম্বর শনিবার রাত দেড়টার দিকে স্বামীর আপন বোনের ছেলে রুকু (৩৫) সম্পর্কে ভাগ্নে তার ছোট ছেলে বেশি অসুস্থ বলে মামীকে (৫০) তার বাড়িতে নিয়ে যায়। পরে গলায় ছুরি ঠেকিয়ে মেরে ফেলার ভয় দেখিয়ে জোড়পূর্বক ধর্ষণ করে। এর পরদিন ০১ অক্টোবর রবিবার ভুক্তভোগী নারী বাদী হয়ে দুর্গাপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা আকারে নেয়া হয়।

ধর্ষণের শিকার ভুক্তভোগী নারী (৫০) জানান,গত ৪ বছর আগে স্বামী মারা যান। পরে দুই মেয়েকে বিয়ে দেন তিনি। এরপর থেকেই স্বামীর রেখে যাওয়া বাড়িতে বসবাস করছেন। আত্নীয়তার সুবাদে বাড়িতে আসা-যাওয়া করতো স্বামীর আপন বোনের ছেলে ভাগ্নে রুকু। ঘটনার দিন, অর্থাৎ ৩০ অক্টোবর দৈনন্দিন কাজ শেষ করে রাতে ঘুমিয়ে পড়লে হঠাৎ রাত দেড়টার দিকে ভাগ্নে রুকু আমার ঘরের দরজায় এসে ডাকাডাকি করে বলে তার ছোট ছেলে বেশি অসুস্থ তাই তার বাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করে। আমি তার সঙ্গে গেলে তার ঘরে ঢুকতেই সে ঘরের দরজা বন্ধ করে আমার গলায় ছুরি ঠেকিয়ে মেরে ফেলার ভয় দেখায় এবং বিছানায় ধর্ষণ করে। পরে আমার পিটে ছুরি ঠেকিয়ে এ ঘটনা কেউ জানলে প্রাণে মারার হুমকি দিয়ে আমাকে বাড়িতে যেতে দেয়।

ভুক্তভোগী নারীর স্বজনরা জানান, ভুক্তভোগী নারী বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন। অভিযুক্ত আসামিকে যেন দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার অনুরোধ জানান তারা।

স্থানীয়রা জানান, রোকন উদ্দিন রুকুর দুই ছেলে ও দুই মেয়ে সন্তান রয়েছে। বিগত সময়ে সে নিজের বউকেও তালাক দিয়েছে।

এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এমদাদুল হক আলম সরকার বলেন,ধর্ষণের বিষয়টি জেনে আমি ভুক্তভোগীকে মামলার পরামর্শ দিয়েছি। যাতে অভিযুক্ত আসামিকে আইনের আওতায় নিয়ে আসা যায়।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ নুরুল আলম জানান, ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়েছে। ঘটনার পর থেকেই আসামি পলাতক। গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

বার্তাবাজার/এম আই