চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের ডিসি মার্কেট এলাকার দরগাপাড়ায় ‘মের্সাস শাওন ট্রেডার্স’ এর মালিকের ছেলে সামিরুল আলম শাওন এর বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ নিজের অপরাধ ঢাকতে কর্মচারীর উপর চুরির নাটক সাজিয়ে অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে।

সোমবার (৯ অক্টোবর) দুপুর ১২.৫০ মিনিটে শহরের একটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মেসার্স শাওন ট্রেডার্স এর কর্মচারী মোঃ জহির রায়হান মেরাজ (৩০)। মেরাজ এক লিখিত বক্তব্যে সহকারে অভিযোগ করে বলেন, আমি দীর্ঘ ১২ বছর যাবৎ শাওন ট্রেডার্স এ সুনামের সাথে চাকরী করে আসছি, গত ২৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে আমার জরুরী প্রয়োজনে দোকান হতে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা নেই।

দোকান মালিকের ছেলে সামিরুল আলম শাওন বিষয়টি জানতে পেরে আমাকে দোকানে আটক রেখে নির্যাতন করতে থাকে এবং আমাকে স্বীকার করতে বলে আমি নাকি ১ কোটি ২৮ লক্ষ টাকা চুরি করেছি। সে সময় আমি বার বার বলতে থাকি মামা (শাওন) আমাকে মারবেন না আমি আপনার নিকট বেতন চেয়েছিলাম আপনি বেতন না দেওয়ায় আমি ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা নিয়েছি, আমি এই দোকানে দীর্ঘদিন যাবৎ চাকরী করি এই অধিকারে টাকাটা নিয়েছি।

সে আমার কথা না শুনে আমাকে মারধরসহ নানা রকম হুমকি ধামকি দিতে থাকে। এক পর্যায়ে রাত ২ টার সময় ঘুমন্ত অবস্থায় সন্ত্রাসীদের দিয়ে জোর পূর্বক আমার বাবা মাকে তুলে এনে বাড়ির দলিল, ফাঁকা ব্যাংক চেক, ফাঁকা স্টাম্পে স্বাক্ষরসহ ব্যবহৃত মোবাইল কেড়ে নিয়ে আমার নামে থানায় ১ কোটি ২৮ লক্ষ টাকা মিথ্যা চুরির অভিযোগ দিয়েছেন।

সামিরুল আলম শাওন বিভিন্ন নারীর সাথে ফুর্তি করে এবং বিভিন্ন জায়গায় ফ্লাট ও মাটি কিনে দোকানের টাকা উড়িয়ে দেই,এনিয়ে তার পিতার সাথে ঝামেলা চলছে। তার অপকর্ম ঢাকতে আমাকে ফাঁসাতে মিথ্যা সব অভিযোগ আনছেন আমার বিরুদ্ধে। আমি একজন গরিব ঘরের সন্তান, পেটের দায়ে তাদের দোকানে চাকরী করে জীবিকা নির্বাহ করি।

আমি আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাখান করছি। মেরাজ পৌর এলাকার রাজারামপুরের মোঃ শাহালাল হোসেন এর ছেলে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী মেরাজ, বাবা মোঃ শাহালাল হোসেন, ছোট ভাই মেহেদী হাসান জনিসহ অনেকে।

বার্তা বাজার/জে আই