কালিগঞ্জ বাস টার্মিনাল এলাকায় প্রতিনিয়ত সৃষ্টি হওয়া যানজট নিরসনপূর্বক জনভোগান্তি দুরীকরণে উদ্যোগ নিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজাহার আলী। যত্রতত্র বাস রেখে যানজট সৃষ্টি না করার জন্য রবিবার সকালে তিনি বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে নির্দেশ দেন।

এর আগেও তিনি বাসটার্মিনাল এলাকায় যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাদের নির্দেশ নিলেও সেটি বাস্তবায়ন হয়নি। এদিকে রবিবার তিনি বাসমালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে জরুরি ভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু তাহেরসহ অন্যান্য নেতৃবৃন্দ বাস টার্মিনালে বাস রাখার স্থান সংস্কারের জন্য ৫ দিনের সময় চেয়ে নেন তারা। এ সময় উপজেলা ভূমি অফিসের নাজির সারোয়ার হোসেন, থানার উপ-পরিদর্শক তারক সরকার উপস্থিত ছিলেন।

এদিকে কালিগঞ্জ উপজেলা সদরে অবস্থিত ব্যস্ততম এলাকা ফুলতলা মোড় ও তারালী চৌরাস্তা মোড়ে রাস্তার মাঝখানে মোটর ভ্যান ও ইজিবাইক রেখে জনভোগান্তি সৃষ্টি করছে। স্থানীয় জনগণ ও পথচারিরা নিষেধ করলে এসব অবৈধ যানবাহন চালকরা উল্টো তাদের সাথে অসদাচারণ করে।

প্রশাসনের নজরদারি না থাকায় মোটর ভ্যান ও ইজিবাইক চালকরা এসব স্থানকে তাদের যানবাহন রেখে যাত্রী উঠানো-নামানোর স্থান হিসেবে বেছে নিয়েছে। এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজাহার আলীর প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন ভুক্তভোগী পথচারিরা।

বার্তা বাজার/জে আই