পটুয়াখালীর দুমকি সরকারি জনতা কলেজে নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে মারামারিতে ছাত্রলীগের ২ কর্মী আহত হয়েছে। ৮ সেপ্টেম্বর রবিবার সকালে সরকারি জনতা কলেজ গেটের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সৈয়দ শাহরিয়ার শাহাদাতকে আটক করে দুমকি থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, সরকারি জনতা কলেজের একাদশ শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে মিছিল করে কলেজ ক্যাম্পাসের গেটে অবস্থান নেয় কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে ছাত্রদল মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে ঢুকতে চেষ্টা করলে ছাত্রলীগ গেটে তাদেরকে বাধা দেয়। এতে ছাত্রদলের নেতাকর্মীরা বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের উপর অতর্কিত হামলা চালালে ছাত্রলীগের দু’জন আহত হন। আহতরা হলেন- ডিগ্রি ২য় বর্ষে ছাত্র আবু সুফিয়ান ও ডিগ্রি ১ম বর্ষে আবু নাইম হাওলাদার।

দুমকি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সবুজ সিকদার বলেন, যেহেতু এ ঘটনায় আমাদের দু’জন নেতাকর্মী আহত হয়েছেন। তাই দুমকি থানায় মামলা করার প্রক্রিয়া চলছে।

তবে অভিযোগ অস্বীকার উপজেলা ছাত্রদলের সভাপতি চাকলাদার গোলাম সরোয়ার বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা শান্তিপূর্নভাবে মিছিল নিয়ে কলেজ গেটে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় পরবর্তীতে নতুন বাজার এলাকায় বসে ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ওপরেও হামলা করে। বর্তমানে আমি পটুয়াখালী জেলা সদর হাসপাতালে ভর্তি আছি।

সরকারি জনতা কলেজের অধ্যক্ষ আঃ লতিফ হাওলাদার বলেন, অনুষ্ঠান চলাকালীন সময়ে বাইরে সংঘর্ষ হয়েছে। তবে কে বা কারা আহত হয়েছে তা আমার জানা নেই।

দুমকি থানার অফিসার ইনচার্জ ওসি তারেক মোহাম্মদ আবদুল হান্নান বলেন, অধ্যক্ষের ফোন পেয়ে আমি তাৎক্ষণিক ঘটনা স্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনি এবং ঘটনায় জড়িত ছাত্রদলের এক নেতাকে আটক করা হয়।

বার্তা বাজার/জে আই