নেত্রকোনার দুর্গাপুরে শিশু অধিকার সপ্তাহ ও কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়। উপজেলা পরিষদ চত্বর থেকে সর্বস্তরের অংশগ্রহণ একটি বর্ণাঢ্য র‍্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব উল আহসানের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার,অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, উপজেলা শিক্ষা অফিসার মো. ফজলুর রহমান, কৃষি কর্মকর্তা মাহাবুবুর রহমান, থানা ওসি উত্তম চন্দ্র দেব, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার প্রমুখ৷ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা তুজ জোহুরা।

বক্তারা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তারাই একদিন এই দেশের নেতৃত্ব দিবে। তাই শিশুদের দেশ প্রেমিক ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা অর্জন করে নিজেকে বিশ্ব প্রতিযোগিতায় প্রস্তুত করতে হবে। সে ক্ষেত্রে পরিবার, সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

বার্তাবাজার/এম আই