ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আরফিন ভূইয়া নামে এক স্কুল ছাত্রকে মারধর করেছে বখাটেরা। এতে আরফিনের ডান হাতের কব্জি ভেঙ্গে গেছে। শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে স্কুলের সামনে এ মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় আরফিনের দাদা ওহিদ ভূইয়া বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ্য করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আরফিন ভূইয়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের বড় কুড়িপাইকা জমাদ্দার বাড়ির আল আমিন ভূইয়ার ছেলে ও হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র।

লিখিত অভিযোগ ও পরিবার সূত্রে জানা যায়, স্থানীয় কিছু যুবক প্রায়ই স্কুলের আশে পাশে অবস্থান নিয়ে ছাত্রীদেরকে উত্যক্ত করে আসছিল। রোববার সকালে ওই বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র হৃদয়সহ কয়েকজন যুবক ছাত্রীদেরকে উত্যক্ত করলে আরফিন ভূইয়া ও তার বন্ধুরা প্রতিবাদ করে। এতে বখাটেরা ক্ষিপ্ত হয়ে তাদেরকে মারধরের হুমকি দিয়ে চলে যায়। সোমবার সকালে আরফিন ভূইয়া স্কুলের সামনে পৌঁছামাত্র ৪/৫ জন যুবক তার উপর অতর্কিত হামলা করে বেদম মারধর করে। এসময় স্থানীয়রা এগিয়ে এলে ওই যুবকরা চলে যায়। খবর পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

জানতে চাইলে অহিদ ভূইয়া বলেন, মেয়েদেরকে উত্যক্ত করার প্রতিবাদ করায় এলাকার নাদিম, রোমান, হৃদয়, শাকিল ও অন্তর আমার নাতির উপর ক্ষিপ্ত ছিল। আজকে সকালে স্কুলে যাওয়ার সময় তারা আমার নাতিকে মারধর করেছে।

এ ব্যপারে হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, মোঃ সাজ্জাত হোসেন বলেন আরফিন ভূইয়া আমার স্কুলের ছাত্র। আমাদের বিদ্যালয়ের ১০ ম শ্রেণীর ছাত্র হৃদয়সহ বহিরাগতরা আরফিনকে মারধর করেছে বলে অভিযোগ পেয়েছি। তাৎক্ষনিক হৃদয়ের বাবাকে খবর দিয়ে বিষয়টি জানিয়েছি। এ ঘটনার সাথে হৃদয়ের সম্পৃক্ততা পাওয়া গেলে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/এম আই