ময়মনসিংহে বসবাসরত কথিত সাংবাদিক মামুনুর রশিদ মামুন নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকার নিরীহ জনগণ ও বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে পৌর শহরের প্রেসক্লাব মোড়ে উপজেলার সাধারণ জনগণের ব্যানারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুক্তভোগী কাকৈরগড়া ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মুক্তার হোসেন, ভুক্তভোগী আবু জাফর, সাইকুল ইসলাম, নাঈম, উমর ফারুক, নিজাম।

বক্তারা বলেন, দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের গন্ডাবের গ্রামের আলী ছোবানের ছেলে মামুন দীর্ঘদিন যাবত সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জনগণের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। অনেক জনের নামে মামুন মামলা করেছে। গ্রামের সহজ সরল মানুষদের সরকারি চাকরির কথা বলে টাকা আত্মসাৎ করেছে সে। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে গিয়েও চাঁদাবাজি করে এ মামুন। দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, সিনিয়র সাংবাদিক এস এম রফিকুল ইসলাম রফিক নিরীহ মানুষদের হয়রানির প্রতিবাদ করায় কথিত সাংবাদিক মামুন কিছু নিউজ পোর্টালে মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করে এ সিনিয়র সাংবাদিকের বিরুদ্ধে। এ মিথ্যা সংবাদের প্রতিবাদে দুর্গাপুর প্রেসক্লাবে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় এবং সিনিয়র সাংবাদিক রফিক সিনিয়র সহকারী জজ আদালতে মামুনের বিরুদ্ধে মানহানিকর মামলা করেন। তাঁর এহেন কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে এলাকার সর্বশ্রেণীর জনগণ মানববন্ধন করে প্রশাসনের কাছে এ কথিত সাংবাদিক মামুনের শাস্তি দাবি করেন।

বার্তাবাজার/এম আই