ইস্টার্ন ইউনিভার্সিটির বিবিএ ডিপার্টমেন্ট থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন এসময়ের জনপ্রিয় অভিনেত্রী মুনমুন আহমেদ মুন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরার আইসিসিবি কনভেনশন হলে বিশ্ববিদ্যালয়ের সপ্তম সমবর্তনে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে গ্রাজুয়েশন সম্পন্ন করেন তিনি।

ছোট্ট ক্যারিয়ারে অভিনয় দক্ষতা দিয়ে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন মুনমুন। টিভি নাটকের মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।

অভিনয় সামলে নিজের এমন সাফল্যে উচ্ছ্বসিত মুনমুন তার এই অর্জন বাবা-মাকে উৎসর্গ করেছেন। জানিয়েছেন- তার এই জার্নিটা মোটেও সহজ ছিল না। কারণ, শোবিজে কাজের শুরুতে পরিবারের অনাগ্রহ ছিল। তবে এখন পুরোপুরি সহযোগিতা পাচ্ছেন তিনি। সে সময় কাজ করলেও পড়ালেখা নিয়মিত চালিয়ে নেওয়ার জন্য পরিবারের কাছে প্রতিজ্ঞাবদ্ধ হতে হয়েছিল তাকে। মুনমুন কথা রেখেছেন। তার এমন সাফল্যে খুশি পরিবার।

গ্রাজুয়েট হওয়ার এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো না জানিয়ে তিনি বলেন, দীর্ঘ চার বছরের জার্নির ইতি হলো। পেশার পাশাপাশি পড়ালেখা চালিয়ে নেওয়া কঠিন। ঠিক মতো শেষ করতে পারায় অনুভূতি খুবই ভালো। বাবা-মা চান দেশের বাহিরে গিয়ে এমবিএ করি। কিন্তু আমি দেশেই করতে চাই।

নাটকের পাশাপাশি সিনেমাতেও কাজ করতে চান মুনমুন। এ প্রসঙ্গে তিনি বলেন, ভালো গল্প পেলে সিনেমায় কাজ করব। সবার মতো আমিও বড় পর্দায় কাজ করার স্বপ্ন দেখি। নিজেকে তৈরি করে সেই জার্নিতে যুক্ত করতে চাই। সবকিছু মিলিয়ে ভালো গল্প ও চরিত্র পেলে অচিরেই দেখা যেতে পারে।

প্রসঙ্গত, বর্তমানে একক নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন মুনমুন। এরই মধ্যে শেষ করেছেন সকাল আহমেদ পরিচালিত ‘হাতুড়ে ডাক্তার’। প্রচারের অপেক্ষায় আছে ‘হ্যালো বেয়াইন’। শুক্রবার রাত সাড়ে ৯টায় এনটিভির পর্দায় প্রচারিত হবে ‘গিরিবাজ জুম্মান’। এটি রচনা ও পরিচালনা করেছেন আনোয়ার হোসেন।

বার্তাবাজার/এম আই