আবারো হরতাল অবরোধ করা হবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আইনের মাধ্যমে হরতাল অবরোধ নিষিদ্ধ করা হয়েছে। যদি উনারা (বিএনপি) আইন ভঙ্গ করেন, তাহলে আইন তার নিজস্ব গতিতে চলবে।

শনিবার (২৩ সেপ্টেম্বরে) সকালে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এ সময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য সরকার আরো সহানুভূতি দেখাবে কিনা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আরো বলেন, তাদের (বিএনপির) প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তরপর আইন মন্ত্রণালয়ে কাছে আবেদন করে তারা তাদের মতামত জানাতে পারেন। আর উনি কারাদন্ডে দন্ডিত হয়েও, দন্ডাদেশ স্থাগিত রেখে মুক্ত অবস্থায় এবার কেয়ার হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন, সেটাও কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতান্বতি ও মহানুভবতা। তারা আবেদন করলে তখন সেইটা দেখা যাবে।

এর আগে মন্ত্রী মহানগর প্রভাতী ট্রেন যোগে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে পৌঁছালে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যাজাই মারমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু,সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

বার্তাবাজার/এম আই