নেত্রকোনার দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান।পরে পরিষদ চত্বরে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‍্যালিতে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক-রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে আলোচনা সভায় ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসানের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পৌর মেয়র আব্দুস ছালাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, সিরাজুল ইসলাম, দুর্গাপুর ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান হৃদয়, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, উপজেলা প্রকৌশলী খোয়াজুর রহমান, কৃষি কর্মকর্তা মাহাবুবুর রহমান।

জনসচেতনতা তৈরি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন বক্তারা।

উন্নয়ন মেলা উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সেবা সংক্রান্ত ২০টি স্টল রয়েছে। এসব স্টলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ দর্শকদের দেখানো হচ্ছে।এতে তৃণমূলের সেবার নানান দিক ও অপার সম্ভাবনা ফুটে উঠছে।

আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বার্তাবাজার/এম আই