জামালপুরের সরিষাবাড়ীতে ট্রাকচালক আটকের প্রতিবাদে যমুনা সারকারখানা থেকে ১৯ জেলায় ৫ ঘন্টা সার পরিবহন বন্ধ রাখে তারাকান্দি ট্রাক, ট্রাঙ্কলড়ী শ্রমিক ইউনিয়ন। শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বন্ধ থাকে যমুনা সারকার খানার ১৯ জেলায় সার পরিবহন। পরে শুক্রবার দুপুরে আটককৃত ট্রাক চালককে ছেড়ে দিলে কর্মসূচি প্রত্যাহার করে ৫ ঘন্টা পর সার পরিবহন চালু করে শ্রমিক ইউনিয়ন।

তারাকান্দি ট্রাক, ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়ন সুত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধায় জামালপুর নান্দিনা থেকে তারাকান্দিতে ফিরছিলো ঢাকা মেট্রো-ট ০২-০৬০৮ ট্রাকটি। পথিমধ্যে সরিষাবাড়ী পৌরসভার এলিন মার্কেটের সামনে বিপরীত দিক থেকে আসা অটোরিক্সার সাথে ধাক্কা লাগে। এ সময় অটোরিকশা চালক রতন গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটি জব্দ করে চালক সোলাইমানকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনার প্রতিবাদে ও ট্রাক চালকের মুক্তির দাবীতে শুক্রবার সকাল থেকে তারাকান্দি ট্রাক ট্যাঙ্কলড়ি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা ১৯ জেলায় যমুনা সারকারখানার সার পরিবহন বন্ধ করে দেয়।

তারাকান্দি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি টিটু মিয়া বলেন, ট্রাকের সাথে ধাক্কা লেগে অটোরিকশার আহত চালকের চিকিৎসা আমাদের শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে করা হচ্ছে। পরে ট্রাক চালককে আটকের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে যমুনা সারকারখানা সার পরিবহন বন্ধ রাখা হয়। দুপুরে আটক ট্রাক চালককে ছেড়ে দিলে কর্মসূচি প্রত্যাহার করা হয়।

তারাকান্দি যমুনা সারকারখানার মহা-ব্যাবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় একটা বিষয় নিয়ে এক ট্রাকচালককে পুলিশ আটক করে। এর প্রতিবাদে ট্রাক শ্রমিকরা সার পরিবহন বন্ধ রাখে। দুপুরের পর থেকে তাদের কর্মসূচি প্রত্যাহার করলে সার পরিবহন পুনরায় চালু হয়।

সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) ফয়সাল আহমেদ বলেন, ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও আহত অটোরিক্সা চালকের স্বজনদেন সাথে আলোচনা করে উভয় পক্ষের সমঝোতায় ট্রাক চালককে ছেড়ে দেওয়া হয়েছে।

বার্তা বাজার/জে আই