চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে দীর্ঘ এক বছর ছয় মাস পর আদালতের নির্দেশে গোলাম রাব্বানী(৪০) নামে এক ব্যক্তির লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। বুধবার(৩০ আগস্ট) দুপুরে উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের গঙ্গলপুর বিশুক্ষেত্র কবরস্থান থেকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন এর উপস্থিতিতে এ লাশ উত্তোলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চিকিৎসক ডা.খালিদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শওকত আলী সহ স্থানীয়রা।এর আগে নিহতের ছোট স্ত্রী তার স্বামী হত্যার ন্যায় বিচার দাবী করে আদালতে লাশ উত্তোলনের আবেদন করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রথম স্ত্রী ও মামলার ২ নম্বর আসামী মাবিয়া বেগম মামলার দ্বিতীয় আসামী শফিকুলের সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে।

২০২২ সালের ১৬ মার্চ গোলাম রাব্বানীর স্ত্রী পরকীয়া করতে গিয়ে স্বামীর হাতে ধরা পড়লে এর জেরে স্ত্রীর প্রেমিকের হাতে শ্বাসরোধের মাধ্যমে খুন হন গোলাম রাব্বানী। পরে বিষয়টি ধামাচাপা দিতে আত্নহত্যা দাবী করে লাশ দাফন করে প্রথম স্ত্রী।

বিষয়টি জানাজানি হলে গোলাম রব্বানীর ছোট স্ত্রী আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন এবং ন্যায় বিচারের স্বাথে বাদীর আবেদনের প্রেক্ষিতে মামলা পর্যালোচনা করে মহামান্য আদালত গত ৬ জুলাই লাশ উত্তোলন করার আদেশ দেন।

এ ব্যাপারে মামলার বাদী ও গোলাম রাব্বানীর দ্বিতীয় স্ত্রী সেরিনা বেগম জানান, হত্যাকান্ডের ৩ মাস পর আদালতে মামলা দায়েরের পর আদালত বিষয়টি আমলে নিয়ে তার স্বামীর লাশ উত্তোলন করেছেন। আশা করি এবার আদালতে তার স্বামীর হত্যার সঠিক বিচার তিনি পাবেন।

বার্তা বাজার/জে আই