লালমনিরহাটের আদিতমারী উপজেলার অটোরিকশা ছিনতাই করে চালককে আব্দুর রাশিদ (৪৫)হত্যা করে পালিয়ে থাকা চার আসামিকে গ্রেফতার করছে র‌্যাব। আসামিদের থানা চত্বরে নিয়ে আসলে বিক্ষুব্ধরা থানার ভিতরে গিয়ে ফাসির দাবিতে বিক্ষোভ করে।

বৃহস্পতিবার ২৪ আগস্ট বিকেল সাড়ে পাঁচটার দিকে অটোরিকশা চালক আব্দুর রাশিদ হত্যা মামলার ৪ আসামিকে র‌্যাব ১১ এর একটি গাড়ীতে আদিতমারী থানায় নিয়ে আসলে বিক্ষুব্ধ জনতা থানার ভিতরে গিয়ে আসামীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ শুরু করে।

এর আগে বিকেল বেলা থানার গেটের সামনে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে মানববন্ধন করে বিক্ষুদ্ধরা। এক পর্যায়ে র‍্যাবের একটি গাড়িতে করে আসামিকে থানার ভিতরে নিয়ে আসলে থানার ভিতরে প্রবেশ করে বিক্ষুদ্ধ জনতা। এসময় আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক হ্যান্ড মাইকে সকলকে শান্ত থাকার অনুরোধ করেন। তিনি আসামীদের সর্বোচ্চ শাস্তির প্রতিশ্রুতি দিলে বিক্ষুদ্ধরা ধীরে ধীরে থানার ভিতর থেকে বের হয়ে যায়।

উল্লেখ্য, গত ২১ আগস্ট সকাল সারে এগারোটা দিকে স্বর্ণামতি নদীর বাবুর ব্রিজ এলাকা থেকে অটো রিক্সা চালক আব্দুর রাশিদের মরদেহ উদ্ধার করে আদিতমারী থানা পুলিশ। ওই ঘটনার মামলা হওয়ার পর তদন্তে নামে পুলিশ। সেই প্রেক্ষিতে অভিযান চালিয়ে রংপুর র‍্যাবের একটি টহল দল গাজীপুরে কোনাবাড়ি থেকে চার আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, আদিতমারীর খারুভাজ বালাপাড়া এলাকার মমিনুল ইসলামের ছেলে মোঃ সিরাজুল ইসলাম (১৬)মোন্তাজ আলীর ছেলে মোঃ শামসুল হক বাবু (৩২) আব্দুল মতিনের ছেলে মোঃ মোস্তাফিজুর রহমান ওরফে মুন্না (১৭)এবং নাজিম উদ্দিনের ছেলে মোঃ মোমিনুল ইসলাম (৪৫)।

বার্তাবাজার/িএম আই