বগুড়ায় বিদেশী পিস্তল, সচল ম্যাগাজিন ও গুলিসহ একজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২২ আগস্ট) দিবাগত রাত সোয়া ১টার দিকে শিবগঞ্জ উপজেলার মোকামতলায় ঢাকা টু রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস তল্লাশি করে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম ছামিউল মিয়া (৩৫)। সে লালমনিরহাট জেলার আদিতমারীর পশ্চিম দীঘলটারীর সুরত আলীর ছেলে।

বুধবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১২ টায় প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

পুলিশ সুপার বলেন, গোপন সংবাদে জানা যায় বুড়িমারী থেকে নারায়ণগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে এক ব্যক্তি অস্ত্র বহন করছেন। তখন মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে মোকামতলার একটি চাতালের সামনে রংপুর টু ঢাকাগামী মহাসড়কে পুলিশের চেকপোস্ট বসানো হয়। এরপর দিবাগত রাত সোয়া ১ টার দিকে রংপুর থেকে পিংকি পরিবহনের একটি বাস আসে। তখন বাসটি মহাসড়কের পাশে থামাতে নির্দেশ দেওয়া হয়। বাসটি তল্লাশি করার জন্য গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি জানালা দিয়ে পালানোর চেষ্টা করেন। তখন তাকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশী করে দুই পায়ের উরুতে বিশেষ কৌশলে মোড়ানো দুইটি সচল বিদেশী আগ্নেয়াস্ত্র পিস্তল, চারটি লোহার তৈরি সচল ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উউদ্ধার করা হয়।

প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেপ্তার ছামিউল লালমনিরহাট থেকে জয় (২৩) নামে এক যুবকের কাছ থেকে এসব অস্ত্র নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় গ্রেপ্তার ছামিউলের নামে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও এই কাজের সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

বার্তাবাজার/এম আই