বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেশন প্রতিযোগীতা ও জাতীয় শিক্ষা সপ্তাহে সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষক (কলেজ) নির্বাচিত হয়ে সম্মাননা স্মারক ও সনদপত্র অর্জন করেছেন কামারখন্দ উপজেলার চৌবাড়ী ড. সালাম জাহানারা কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শীলা প্রাং।

মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১১টায় জেলার শহিদ এ. কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিস এর আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে এই পুরষ্কার তুলে ধরা হয়।

জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ এর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার জেলা প্রশাসক মীর মোহাম্মাদ মাহবুবুর রহমান।

এর আগে শিক্ষক শীলা প্রাং ২০২২ খ্রিস্টাব্দে কামারখন্দ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হন এবং ২০২২ সালে তাঁর আরও একটি অর্জন কামারখন্দ উপজেলা এবং সিরাজগঞ্জ জেলা পর্যায়ে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা লাভ করেন।

ইতোমধ্যে তিনি একাধারে একজন কবি এবং আবৃত্তি শিল্পী হিসেবে যথেষ্ট পরিচিতি অর্জন করেছেন। এ পর্যন্ত তাঁর প্রকাশিত এবং প্রকাশিত হবার অপেক্ষায় রয়েছে এমন কাব্যগ্রন্থের সংখ্যা ৯টি। তিনি শুদ্ধ ও প্রমিত বানান এবং উচ্চারণে যথেষ্ট চর্চা রাখেন। ২০২৩ সালে কামারখন্দ উপজেলা পরিষদের সৌজন্যে কবি ও শিক্ষকতায় তাঁকে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করার হয়। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত। অনলাইন সাহিত্য ম্যাগাজিন আজ আগামীর সাহিত্য সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীগণ বিভিন্ন ভাগে উপজেলা পেড়িয়ে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরষ্কার গ্রহণ করেন।

বার্তাবাজার/এম আই