আগামীকাল শুক্রবার (১৮ আগস্ট) ঢাকায় গণমিছিলের অনুমতি পেয়েছে বিএনপি। ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের পক্ষ থেকে শর্ত সাপেক্ষে অনুমতি দেওয়া হয়েছে। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপকমিশনার কে এন রায় নিয়তি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে খালেদা জিয়ার মুক্তিসহ সরকার পতনের একদফা দাবিতে ১৮ আগস্ট রাজধানীতে গণমিছিল করার সিদ্ধান্ত নেয় বিএনপি। এ জন্য ১৫ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পক্ষ থেকে পৃথকভাবে ডিএমপি কমিশনারের কাছে অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়।

দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টুর সই করা চিঠিতে বলা হয়, ১৮ আগস্ট দুপুর ৩টায় দয়াগঞ্জ থেকে শুরু করে সায়েদাবাদ ব্রিজ হয়ে ধলপুর, গোলাপবাগ, মানিকনগর বিশ্বরোড, কমলাপুর স্টেডিয়াম, মুগদা বিশ্বরোড, খিলগাঁও রেল ক্রসিং পার হয়ে শাহজাহানপুর ও ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে তাদের মিছিল।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তর সম্পাদক এবিএম রাজ্জাকের সই করা চিঠিতে বলা হয়, ১৮ আগস্ট শুক্রবার দুপুর ৩টায় গুলশান-২ ঢাকা সিটি করপোরেশন মার্কেটের সামনে থেকে গণমিছিল শুরু হবে। গুলশান-১, ওয়ারলেস গেট, তিতুমীর কলেজ, মহাখালী জলখাবার রেস্টুরেন্ট, কাঁচাবাজার, মহাখালী বাসস্ট্যান্ডে এসে গণমিছিল শেষ হবে।

বার্তাবাজার/এম আই