ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ছুরিকাঘাতে পায়ের রগ কেটে জনি মিয়া (৩৫) নামের এক যুবককে হত্যার ঘটনায় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক ইউপি চেয়ারম্যানকে আসামি করে ১৫ জনের নাম উল্লেখ্ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারনামীয় আসামি ও এই ঘটনায় জড়িত সন্দেহে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাতে নিহত জনি মিয়ার বাবা মোকসেন মিয়া (৬৫) বাদী হয়ে এই হত্যা মামলা দায়ের করেন। মামলায় আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমির হোসেন, তার বাবা তালশহর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু সামাসহ ১৫ জনের নাম উল্লেখ করে মামলাটি করেন। মামলা দায়ের করার পর মামলার এজাহারনামীয় ১২ নং আসামি আজিম শেখ (৩৫) ও আব্দুল্লাহ মিয়া (৩৫) নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

এর আগে সোমবার (১৪ আগস্ট) রাতে উপজেলার তালশহর পশ্চিম ইউনিয়নের তালশহর বাজারে ছুরিকাঘাতে পায়ের রগ কেটে জনি মিয়া মিয়াকে হত্যা করা হয়। এই ঘটনায় আওয়াল মিয়া নামে আরো একজন গুরুতর আহত হয়েছেন।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ আহমেদ বলেন, জনি মিয়া হত্যার ঘটনায় নিহতের বাবা ১৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলাটি দ্রুততার সাথে গ্রহণ করে রাতেই বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এজাহারভূক্ত আসামিসহ এর সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। বাকী আসামিদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করে যাচ্ছে।

বার্তাবাজার/এম আই