ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীতে (এপিসিএল) জনবল কাঠামোয় বৈষম্য স্থগিতকরণ ও পূনঃ মূল্যায়নের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ।

সোমবার সকালে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাকের হাতে এই স্বারকলিপি তুলে দেন আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের নেতা-কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন এপিসিএল শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক ইসরাইল মিয়া, সদস্য রফিকুল ইসলাম, এনামুল হক, আশিক হাসানসহ নেতা-কর্মীবৃন্দ।

স্বারকলিপিতে উল্লেখ্য করেন, আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের যে জনবল কাঠামো করা হয়েছে সেখানে কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে বৈষম্য প্রকট। তিনটি ট্রেড ইউনিয়ন তথা শ্রমিক-কর্মচারীদের মতামত উপেক্ষা করে এ জনবল কাঠামো অনুমোদন করা হয়েছে। শ্রমিক নেতৃবৃন্দ অনুমোদিত জনবল কাঠামোকে মাথাভারী ও উচ্চভিলাসী উল্লেখ্য করে বলেন, এটি বাস্তবায়ন হলে বিদ্যুৎ কেন্দ্রের ব্যায় ব্যাপকহারে বাড়বে এবং লাভজনক কোম্পানীটি অচীরেই দেউলিয়া হবার আশঙ্কা রয়েছে।

শ্রমিক নেতৃবৃন্দ বলেন, কোম্পানীর সূচনালগ্নে জনবল কাটামোতে কর্মকর্তা ও কর্মচারীর অনুপাত ছিলে ১:৫। কিন্তু বর্তমানে একে ১:১.৮ এ নিয়ে আশা হয়েছে-যা অত্যন্ত হতাশাব্যাঞ্জক।

এরআগে ২৩ জুলাই শ্রমিক-কর্মচারীরা আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীতে (এপিসিএল) জনবল কাঠামো বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছিল।

বার্তা বাজার/জে আই