মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কবির হাওলাদার(৬০) নামে এক কৃষককে ধারালো ছুরি দিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করার অভিযোগ আপন ছোট ভাই ও ভাতিজার বিরুদ্ধে। নিহত কবির হাওলাদার পৌর এলাকার দক্ষিন জনারদন্ধি গ্রামের আলতাজউদ্দিন হাওলাদারের মেঝো ছেলে। পরে খবর পেয়ে থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করেন। শনিবার(২৯ জুলাই) সন্ধ্যায় মাদারীপুর কালকিনি পৌর এলাকার দক্ষিন জনারদন্ধি গ্রামে ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানা গেছে, কবির হাওলাদারের সঙ্গে তার আপন ছোট ভাই মাদারীপুর কোর্টের মোহরী এইচ এম সবুরের বেশ কিছুদিন ধরে বাড়ির জমি নিয়ে দ্বন্ধ চলে আসছিল। এ নিয়ে উভয় পক্ষের মাঝে রীতিমত উত্তেজনা চলছিল। আজ সন্ধ্যায় ওই জমিজমা নিয়ে পুনরায় উভয় পক্ষের মাঝে কথার কাটাকাটি হয়। এক পর্যায় এইচ এম সবুর পুরোপুরি ক্ষিপ্ত হয়ে তার ছেলেদের সাথে নিয়ে কবির হাওলাদারকে চাক্কু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষতবিক্ষত করে এবং গলাকেটে মাটিতে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় কবির হাওলাদারকে কালকিনি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন। কালকিনি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে চিরুনি অভিযানের মাধ্যমে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর খুনের ঘটনার সাথে জড়িত সন্দেহে আসছিলম ও আসলামকে আটক করেছে পুলিশ।

পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আনিসুর রহমান আনিস বলেন, সবুর পেশায় একজন কোর্টের মোহরী। সে তার আপন ভাই কবিরকে প্রকাশ্যে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে। এ ঘটনার তিব্র নিন্দা জানাই।

নিহতের ভাতিজা সাব্বির জানান, এই দুই ভাইয়ের মধ্যে প্রায় জমি নিয়ে ঝরগা হতো এবং প্রায় সবুর হাওলাদার ও তার ছেলেরা মেরে ফেলার হুমকি দেয়। আজ ধানের জমি দেখতে গেলে সেখানে কথা-কাটাকাটি হওয়ার এক পর্যায় কবির কাকাকে সবুর কাকা সহ তার দুই ছেলে ছুরি দিয়ে আঘাত করে ফেলে রেখে যায়। আমার হাসাপাতালে নিয়ে আসলে ডাক্তার কাকাকে মৃত্যু বলে জানান। আমরা এঘটনায় জড়িতদের ফাঁসি চাই।

কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার সুস্মিতা রায় জানান, আমাদের এখানে যখন নিয়ে আসে তখন তার গলায় ছুরি আঘাত ছিল প্রাথমিকভাবে পরিক্ষা করে বুঝতে পারি ছুরি আঘাতে শ্বাসনালী কেটে গেছে এবং বুকের উপরে অনেক ছুরির আঘাত রয়েছে। ইসিজি করে বুঝতে পারি আঘাতপ্রাপ্ত ব্যাক্তি মারা গেছে।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো.আলাউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা এই ঘটনায় অপরাধে সন্দেহে রাতে দুজনকে মস্তফাপুর থেকে আটক করতে পেরেছি । ঐ এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদা সতর্ক রয়েছে।

বার্তা বাজার/জে আই