সাংবাদিক এবং নাট্যনির্মাতা শামীম শরীফকে সভাপতি এবং তৌহিদুজ্জামানকে সাধারণ সম্পাদক করে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোট মাগুরা জেলা শাখার ৩৩ সদস্য বিশিষ্ট এডহক কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন উপলক্ষ্যে আজ ২৯ জুলাই শুক্রবার সকালে মাগুরা জেলা জাসদ কার্যালয়ে এক কর্মী সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবীর স্বপন।

জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল আমিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মী সভায় বক্তব্য রাখেন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, সহ-সম্পাদক মাহবুব হাসান। এছাড়াও আরও বক্তব্য প্রদান করেন মাগুরা জেলা জাসদের সহ-সভাপতি কবি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, মাগুরা মাগুরা জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক এড. মিজানুর রহমান ফিরোজ, মাগুরা জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান মৃধা, মাগুরা জেলা জাতীয় নারী জোটের আহবায়ক এড. আমেনা খাতুন লাবনী, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মিরাজ হোসেনসহ অন্যান্যরা।

সভায় বক্তারা বলেন, নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। বাজারের নিয়ন্ত্রণহীন পরিস্থিতিতে সাধারণ মানুষের জীবনে কষ্ট এবং বাজার সিন্ডিকেট দমনে সরকারের ধারাবাহিক ব্যর্থতা ও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে। আন্তর্জাতিক বাজারে মূল্য উঠা-নামা সত্ত্বেও সরকার কঠোর তদারকি ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করলে বাজার সিন্ডিকেট দমন করে নিত্যপণ্যের বাজার ভারসাম্যপূর্ণ রাখা সম্ভব। নেতৃবৃন্দ বাজার সিন্ডিকেটের হোতাদের আইনের আওতায় আনার দাবি জানান। নেতৃবৃন্দ আরও বলেন, দেশ উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। আরও উন্নয়নের জন্য সমগ্র যুব সমাজকে দক্ষ জনশক্তি ও মানবিক মর্যাদাপূর্ণ মানুষে তৈরি করতে হবে। দেশের প্রান্তিক যুবকদের অগ্রাধিকার দিয়ে বহুমুখী কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। নেতৃবৃন্দ দেশে বেকার ভাতা প্রদানের একটি নীতিমালা প্রণয়নের আহ্বান জানান।

এদিকে মাগুরা জেলা যুব জোটের নতুন কমিটিকে আগামী ৬ মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. রিংকু বিশ্বাস, দ্বিলীপ বিশ্বাস, সাহাবুদ্দিন শেখ, সুজন জোয়ার্দ্দার, সুজন অধিকারী, রহিম শেখ, জরিপ মন্ডল, নিরঞ্জন মন্ডল, সজিব বিশ্বাস, আবু সালেহ, তৌহিদ শেখ, মো. সাজ্জাত হোসেন, প্রিয়াংকা, মো. দেলোয়ার, শামীম শেখ, আরিফুল শেক, মোক্তার মোল্লা, মো. আব্দুল আহাদ, মো. এলান, মো. খোকন মৃধা, বিধান সরকার, পলাশ মামুন, আজগর আলী, মো. ইলিয়াস, মো. মিন্টু, মাহামুদুল হাসান, মো. হুসাইন, মনিরুল ইসলাম, সিদ্ধান্ত বিশ্বাস, কামরুল ইসলাম। কর্মী সভার শুরুতে একটি মিছিল মাগুরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য জাহিদুল আলম এবং মাগুরা জেলা জাসদ।

বার্তাবাজার/রাহা