বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো দেবীদ্বার পৌরসভার প্রথম নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাইফুল ইসলাম শামীম বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন।

সোমবার (১৭ জুলাই) উপজেলার হলরুমে ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।

এ সময় বেসরকারিভাবে মেয়রের সঙ্গে ৯ টি ওয়ার্ড ও ৩ টি সংরক্ষিতন মহিলা কাউন্সিলরদের নামও ঘোষণা করেন তিনি। যাদের মধ্যে ৯জন পুরুষ ও ৩ জন মহিলা কাউন্সিলর সবাই আওয়ামীলীগ সমর্থিত নির্বাচিত হয়েছেন।

পুরুষ কাউন্সিলরা হলেন, ১ নম্বর ওয়ার্ডে আবদুল কাদের (উচপাখি), ২ নম্বর ওয়ার্ডে আমির হোসেন (ব্ল্যাকবোর্ড), ৩ নম্বর ওয়ার্ডে সৈয়দ নাঈমুল ইসলাম সুমন (উটপাখি), ৪ নম্বর ওয়ার্ডে আবুল হোসেন (টেবিল ল্যাম্প), ৫ নম্বর ওয়ার্ডে আবুল বাশার (টেবিল ল্যাম্প), ৬ নম্বর ওয়ার্ডে আবদুল আলীম (পাঞ্জাবী), ৭ নম্বর ওয়ার্ডে মো. বাছির উদ্দিন (টেবিল ল্যাম্প), ৮ নম্বর ওয়ার্ডে মো. মুজিবুর রহমান (উটপাখি) ও ৯ নম্বর ওয়ার্ডে মো. মাওলানা আবু আবু সাঈদ (পাঞ্জাবী) মহিলা কাউন্সিলরা হলেন, ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে কামরুন্নাহার (অটোরিকশা)। ৪.৫ ও ৬ নম্বর ওয়ার্ডে শামীমা সুলতানা (আনারস) ও ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডে শারমীন আক্তার (আনারস)।

দেবীদ্বার পৌর নির্বাচনে ১৪টি ভোটকেন্দ্রে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতির মাধ্যমে এ ভোটগ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রথমে নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক। শেষ পর্যন্ত উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম।

এদিকে সকাল ৮টায় দেবীদ্বার পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আটজন।

বার্তাবাজার/এম আই