মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ রাজনৈতিক কর্মী, ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য, জামালপুর জেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের সাবেক সভাপতি স্বনামধন্য বিজ্ঞ আইনজীবী ও জেলা আইনজীবী পরিষদের সাবেক সভাপতি, রাজনীতিবিদ এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

রবিবার দিনব্যাপি মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের আয়োজনে দৌলতপুর নিজ বাড়িতে মরহুমের কবর জিয়ারত, কালোব্যাচ ধারন, সমাধীতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন, কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় এতিম মাদরাসা শিক্ষার্থী ও দুস্থ অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

এ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুর রহিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদারের কনিষ্ঠ পুত্র স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু, জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, সাবেক পৌর কাউন্সিলর কালাচাঁদ পাল, জগন্নাথগঞ্জ পুরাতন ঘাট বণিক সমিতির সভাপতি মোজ্জাম্মেল হক মুকুল, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রাঙ্গা, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সুমন চাকলাদার, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান সহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বার্তা বাজার/জে আই