পটুয়াখালীর কুয়াকাটায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে ফাসিপাড়া গ্রামের জালাল শরীফের বিরুদ্ধে। এ ঘটনায় একাধিকবার মহিপুর থানায় সাধারণ ডাইরি করেছে জমির মালিক নীলগঞ্জের দৌলতপুর গ্রামের হাবিবুর রহমান।

অভিযোগ সূত্রে জানাযায়,অভিযুক্ত জালাল শরীফ ও তার আপন চাচাতো ভাই হাবিবুর রহমানের সাথে দীর্ঘদিন ধরে জমাজমি নিয়ে আদালতে একাধিক মামলা রয়েছে এবং জমিতে নিষেধাজ্ঞা জারি রয়েছে বলেও জানাগেছে।

তবে সেরজমিনে গিয়ে দেখাগেছে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নিষেধাজ্ঞার জায়গায় পাকা স্থাপনা নির্মানের কাজ করছেন অভিযুক্ত জালাল শরীফ।

অভিযোগ কারি হাবিবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে তারই আপন চাচাতো ভাই অন্যায়ভাবে তাদের জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা করে আসছে। ফলে তারা মহিপুর থানায় একাধিক অভিযোগ ও সাধারণ ডাইরি করে জালালের বিরুদ্ধে তবে সবকিছু উপেক্ষা করে প্রশাসনের নাকের ডগায় ও তাদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পাকা স্থাপনা নির্মানের কাজ করছেন ঐ জালাল। তারা বাধা দেওয়া চেষ্টা করলে তাদের হত্যার হুমকি সহ নানা ভাবে হয়রানি করে আসছে তারা।

এ ব্যাপারে অভিযুক্ত জালাল শরীফ বলেন, ঐ জমিতে বর্তমানে আদালতের কোন নিষেধাজ্ঞা নেই,তারা রায় পেয়েছেন তবে রায়ের কাগজ খুব শিঘ্রই হাতে পাবেন।

মহিপুর থানার এসআই আসাদুজ্জামান জুয়েল বলেন, তারা সাধারণ ডাইরি তদন্ত করে সত্বতা পাওয়েছেন।আইনগত প্রক্রিয়া চলমান।

বার্তাবাজার/রাহা