জামালপুরে বিএনপিতে যোগদান করেছেন আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানীর নেতৃত্বে ৩০ নেতাকর্মী। সোমবার (১০ জুলাই) দুপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ যোগদান কর্মসূচি হয়।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও সহসাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুনের হাতে ফুল দিয়ে তারা আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেন।

জানা গেছে, তারা প্রত্যেকেই জামালপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা। এর মধ্যে গোলাম রব্বানী পৌরসভার ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সদস্য এবং বাকিরা আওয়ামী লীগমনা ছিলেন।

বিএনপিতে যোগদান বিষয়ে গোলাম রব্বানী সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আওয়ামী লীগকে ভালোবেসে দীর্ঘদিন ওই দলের কর্মী হিসেবে কাজ করেন। কিন্তু স্বাধীনতার যে মূল উদ্দেশ্যে ছিল ভাতের এবং ভোটের অধিকার-সেটাকে পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে আজ দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়সীমার বাইরে চলে গেছে। তাই বিগত দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের আদর্শে অনুপ্রাণিত হয়ে আজ আওয়ামী লীগ থেকে ৩০ নেতাকর্মী বিএনপিতে যোগদান করেছেনে। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছ আলী মামুন বলেন, বিএনপির আদর্শে অনুপ্রাণিত হয়ে এবং ভালোবেসে প্রায় ৩০/৪০ জন আওয়ামী লীগের নেতাকর্মী বিএনপিতে যোগদান করেছেন। তাদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন।

বার্তাবাজার/এম আই