ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আনারস পাঠিয়েছে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা।

শনিবার (০৮ জুলাই) বিকাল সাড়ে ৬টার সময় সীমান্তের শূন্যরেখায় ভরতীয় ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার পক্ষ থেকে ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ফনিভুশন জমাতীয়া বাংলাদেশে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাইকমিশানারের এএসও নবুল সোণোয়াল এর কাছে আনারসগুলো বুঝিয়ে দেন।

উপহার হিসেবে ১০০টি কার্টনে করে ৭০০ পিস (৯৮০ কেজি) কিউভেইরাটি জাতের ত্রিপুরার বিখ্যাত আনারাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পাঠানো হয়।

এ সময় ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ফনিভুশন জমাতীয়া বলেন, ভারতের ত্রিপুরা মুখ্যমন্ত্রী ডা: মনির সাহা শুভেচ্ছা উপহার হিসেবে বাংলাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ত্রিপুরার বিখ্যাত কিউভেইরাটিস জাতের আনারস পাঠিয়েছে। এর মাধ্যমে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আমরা খুব আনন্দিত যে আমাদের এই বিখ্যাত আনারা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে দিতে পেড়েছি।

আনারস হস্তান্তরকালে সীমান্ত শূন্য রেখায় উপস্থিত ছিলেন, ত্রিপুরা হটিকালচারের সহকারী পরিচালক ড. দীপক বৈদ্য, আগরতলা স্থলবন্দ ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া সহকারী রাজস্ব কর্মকর্তা আশরাফ উদ্দিন, ইমিগ্রেশন কর্মকর্তা এএসআই দেওয়ান মোরশেদুল হকসহ দু’দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বার্তাবাজার/এম আই