কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী বিদ্রোহী সংগঠন আরসা এবং আরএসও মধ্যে সংঘটিত গোলাগুলিতে ৫ জন নিহতের ঘটনায় সন্দেহভাজন ৬ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় বন্দুক ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- উখিয়ার বালুখালী ৮ ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল হাকিমের ছেলে মোহাম্মদ ফোরকান (২৩), খাইরুল বশর এর ছেলে মোহাম্মদ জুবায়ের (২৯), মৃত ফকির আহমদের ছেলে বি রহমান (৩৪)। ৯ নাম্বার ক্যাম্পের মোস্তাক আহমেদ এর ছেলে এনাম উল্লাহ (২৩), শাকের উল্লাহর ছেলে এবাদত উল্লাহ (২৫) ও ১০ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ শাকের এর ছেলে আরিফ উল্লাহ (৩০)।

শুক্রবার (৭ জুলাই) রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ৮ ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি জানান, সন্দেহ জনকভাবে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডের বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে। তবে আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিহতদের পরিবারের পক্ষ থেকে কোন ধরণের লিখিত অভিযোগ না পাওয়া মামলা নতিভূক্ত করা হয়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আরসা-আরএসও সন্ত্রাসী বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনায় ৫ সন্ত্রাসী রোহিঙ্গা নিহত হয়।

বার্তাবাজার/এম আই