২২, জানুয়ারী, ২০১৮, সোমবার | | ৫ জমাদিউল আউয়াল ১৪৩৯

৭ রান দিয়ে হাসান আলীর ৪ উইকেট

আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৭ পিএম

৭ রান দিয়ে হাসান আলীর ৪ উইকেট

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বল হাতে দারুণ সময় কাটিয়েছেন পাকিস্তানের তরুণ পেসার হাসান আলী।  ৯ ম্যাচে মাঠে নেমে তুলেছিলেন ১৬ উইকেট। ছিলেন সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় তৃতীয়তে। আর প্রথমে থাকা সাকিব ১৩ ম্যাচ খেলে তুলেছেন ২২ উইকেট। বুঝাই যাচ্ছে, সবগুলো ম্যাচে অংশ নিতে পারলে হাসানই হতেন বিপিএল সিজন-৫ এর সর্বোচ্চ উইকেট শিকারী।


তবে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া শারজাহতে অনুষ্ঠিত ক্রিকেটের সংক্ষিপ্ত

লিগ টি-১০ লিগেও পেস তাণ্ডব চালাচ্ছেন হাসান অালী। শুক্রবার (১৫ ডিসেম্বর) শারজাহতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে বেঙ্গল টাইগার্সের বিপক্ষে ৯৯ রান সংগ্রহ করে পাঞ্চাব। 


জবাবে ব্যাট করতে নেমে বেশ বেপাকে পড়ে বেঙ্গল টাইগার্স।  মূলত পাকিস্তানী আলীর তোপের মুখে পড়ে দলটি। মজার ব্যাপার হলো, দুই ওভার করে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হাসান আলী। 


হাসান আলীর এমন বোলিং তাণ্ডবের দিনেও জেতা হয়নি পাঞ্চাবের।  শেষ পর্যন্ত ৩ উইকেটে জয়ের দেখা পায় বেঙ্গল টাইগার্স। 


ম্যাচটিতে পাঞ্চাবের হয়ে ওমর আকমল ৩৮ ও শোয়েব মালিক ৩০ রানের ইনিংস খেলেন। আর বেঙ্গল টাইগার্সকে জেতাতে সর্বোচ্চ ১৮ রানের ইনিংস খেলেন আমি ইয়ামিন। অন্যদিকে অধিনায়ক সরফরাজ ও মিলার ১৫ রানের ইনিংস খেলেন।  মূলত শেষের দিকের ব্যাটসম্যানদের জ্বলে ওঠাতে হাসান আলীর ভয়ঙ্কর রূপও হার মানে অবশেষে।


প্রসঙ্গত, ছয় দল নিয়ে চারদিন এ আয়োজন শেষ হবে ১৭ ডিসেম্বর। আজমের ম্যাচ সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, ভারতে সনি ইএসপিএন, পাকিস্তানে টেন স্পোর্টস ইংল্যান্ড ও আমেরিকায় এআরওয়াই ডিজিটাল ও সৌদি আরবে ওএসএন চ্যানেল।