কুষ্টিয়ার সদরে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্থানীয় পৌরসভার কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মীর রেজাউল ইসলাম বাবুকে (৫৫) আটক করেছে পুলিশ।

আজ বুধবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার চৌড়হাস মুকুল সংঘ কেন্দ্রে থেকে তাঁকে আটকের ঘটনা ঘটে। আটক মীর রেজাউল ইসলাম বাবু কুষ্টিয়ার সদর পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। এ ছাড়া তিনি পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আতার সমর্থক বলে জানা গেছে।

কুষ্টিয়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আবু আনসার রেজাউল ইসলামকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আটক কাউন্সিলরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। সিদ্ধান্ত পরে জানানো হবে।’

চৌড়হাস মুকুল সংঘের প্রিসাইডিং অফিসার এম এস মাসুদুজ্জামান জানান, স্থানীয় কাউন্সিল রেজাউল ইসলামের নেতৃত্বে তাঁর সমর্থকেরা ভোট কেন্দ্রের বাইরে মূল ফটকের সামনে বিশৃঙ্খলা সৃষ্টি ও হট্টগোল করছিলেন। এতে সাধারণ ভোটারদের নিরাপত্তার কথা চিন্তা করে আইনশৃঙ্খলায় নিয়োজিত স্ট্রাইকিং ফোর্স তাঁকে আটক করে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ‘আটক কাউন্সিলরকে বিজিবির টহল গাড়িতে রাখা হয়েছে। এখন পর্যন্ত তাঁকে থানায় আনা হয়নি।’

চৌড়হাস মুকুল সংঘ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ১২৬ জন। বেলা ১২টা পর্যন্ত ১৮০ ভোট পোল হয়েছে বলে জানা গেছে।

বার্তা বাজার/এইচএসএস