পটুয়াখালীতে সাবেক জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সম্পাদক শামিমুজ্জামান কাসেম এর বাসায় ভাংচুর ও প্রাননাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ব্যবসায়ী শিবু লাল দাস অপহরণ মামলার আসামি ও জেলা সেচ্ছাসেবকলীগের বহিস্কৃত নেতা আতিকুর রহমান পারভেজ ও আরো অজ্ঞাত ৬/৭ জনের বিরুদ্ধে।

গতকাল মঙ্গলবার রাত এগারোটার দিকে পৌর শহরের গোরস্থান রোড এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে গতকাল রাতেই শামিমুজ্জামান কাসেম পটুয়াখালী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গতকাল রাত এগারোটার দিকে পৌর শহরের গোরস্থান রোড এলাকার সাবেক যুবলীগের যুগ্ম সম্পাদক শামিমুজ্জামান কাসেম এর বাসার সামনে গিয়ে ১মে গালিগালাজ করে আসে আতিকুর রহমান পারভেজ এবং তার সাঙ্গপাঙ্গরা। পরে বাসার সামনে এসে কলিং বেল বারবার টিপে। শামিমুজ্জামানের স্ত্রী হাসিনা জামান লাকি গালিগালাজ করতে নিষেধ করলে তখন পারভেজ ও তার সঙ্গীরা শামিমুজ্জামান কাসেম কোথায় আছে জানতে চান চাইলে হাসিনা জামান লাকি জানান তার স্বামী মির্জাগঞ্জে আছে। একথা শোনার পরই পারভেজ বলে রাজনীতি করতে হলে আফজাল ভাইয়ের সাথে করতে হবে, অন্যথায় কাসেমের হাত ও পায়ের রক কেটে চিরতরে পঙ্গু বানিয়ে দিবো। পরে বাসার সামনে থেকে বের হওয়ার সময় বাসার সামনে থাকা ফুলের টব এবং বাসার মালামাল ভাংচুর করে এবং কাসেমের স্ত্রী হাসিনা জামান লাকিকে ধাক্কা মারে এবং হুমকি ধামকি দিয়ে চলে যায়।

সাবেক জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামিমুজ্জামান কাসেম বলেন, গতকাল ১৫ই আগস্ট উপলক্ষে দুমকী উপজেলা প্রশাসন এবং দুমকী উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত শোক সভা, দোয়া মাহফিল ও উন্নত মানের খাবার বিতরণ অনুষ্ঠানে পটুয়াখালী ১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ আলী আশ্রাফ এর সাথে অংশগ্রহণ করেন। পরে বিকালে মির্জাগঞ্জের মাধবখালী ইউনিয়নে ১৫ই আগষ্টের একটি অনুষ্ঠানে মোহাম্মদ আলী আশরাফ এর সাথে যাই। কিন্তু রাতে শুনতে পাই সেচ্ছাসেবকলীগের বহিস্কৃত নেতা আতিকুর রহমান পারভেজ ও তার লোকজন বাসায় এসে ভাংচুর ও প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

এ বিষয়ে জেলা সেচ্ছাসেবকলীগের বহিস্কৃত নেতা আতিকুর রহমান পারভেজ জানান, কাসেম ভাইয়ের সাথে সামান্য বিষয় নিয়ে ঝামেলা হয়েছিলো। পরবর্তীতে সেবিষয় নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর আমাদের দুজনকে নিয়ে বসে ঝামেলা মিট করে দেন।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম উদ্দিন জানান, এ বিষয়ে গতকাল রাতে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এম আই