প্রথম ধাপে ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী কাজী শুভ রহমান চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২৮ হাজার ৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সারোয়ার হোসেন (মটরসাইকেল) পেয়েছেন ৮ হাজার ৩৮৪ ভোট। শুভ রহমান চৌধুরী উপজেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান।

বুধবার রাত ৯টায় উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার শাহিনুর আলম। এসময় উপ¯ি’ত ছিলেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম। ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে ১১ হাজার ৫৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ বাবু (বই)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সেলিম রেজা (মাইক) পেয়েছেন ৮ হাজার ৪০৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নারগিস বেগম (ফুটবল) ১০ হাজার ৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী মাজেদা বেগম (কলস) পেয়েছেন ৮ হাজার ৯০৯ ভোট। সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১‘ লাখ ৭ হাজার ৮২। তারমধ্যে মহিলা ভোটার ৫৩ হাজার ৮৬৭ এবং পুরুষ ভোটার ৫৩ হাজার ২১৫। এই উপজেলায় মোট ভোট পড়েছে ৪০ দশমিক ৬৬ শতাংশ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোট ভোট পড়েছে ৪২ হাজার ৫৪৫।

তারমধ্যে বৈধ ভোটার ৪০ হাজার ৫৬২ এবং বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৯৮৩। নবনির্বাচিত চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী বলেন, আমার এই বিজয় অত্র উপজেলা বাসীর বিজয়। আমি সকল ভোটারের কাছে কৃতজ্ঞ।আগামী দিনে এই উপজেলার উন্নয়নে এবং এই উপজেলার নাগরিকের কল্যাণে কাজ করে যেতে চাই। তাদের প্রতিদানের মূল্য আমি অবশ্যই দেব।