ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে কুষ্টিয়া সদর ও খোকসা উপজেলায় ভোট গ্রহণ চলছে। বিভিন্ন ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি একেবারেই কম ভোটার শূন্য ভোট কেন্দ্রগুলো।

অন্যান্য বার যেমন দেখা গিয়েছে ভোটকেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা যেত ভোটারদের কিন্তু এবার পরিস্থিতি একেবারেই ভিন্ন। শহরের গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র কুষ্টিয়া সরকারি কলেজ এই কেন্দ্রে প্রথম ১ ঘণ্টায় মাত্র ৪টি ভোট পড়েছে এবং খোকসা উপজেলায় একটি কেন্দ্র প্রথম ঘন্টায় ৫১ টি ভোট পড়েছে ।

এই উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে ভোটার যেন সোনার হরিণ। একেবারেই দেখা মিলছে না ভোটারের।কুষ্টিয়া সরকারি কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস কুমার সেন গুপ্তের সাথে কথা বল্লে তিনি জানান, এখানে মোট ভোটার ২৩৮০। প্রথম ঘণ্টায় ৪টি ভোট পড়েছে।
আর ভোটের একদিন আগে সদর উপজেলার মোটরসাইকেল প্রতীকের প্রার্থী হামলায় আহত আবু আহাদ আল মামুনের কোন এজেন্ট ভোটকেন্দ্রে দেখা যায়নি। তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সকাল ৮টার পরে কুষ্টিয়া সরকারি কলেজ ভোটকেন্দ্রে ভোট দিয়ে আতাউর রহমান আতা বলেন, রাতে বৃষ্টি হয়েছে, এ কারণে ভোটার উপস্থিতি কম হতে পারে। তবে এর সঙ্গে বিএনপির ভোট বিরোধী পোস্টার বিতরণের কোন সম্পর্ক নেই। স্বাধীনতার পক্ষের জনগণ ভোট দিতে আসবে।

বার্তা বাজার/এইচএসএস