আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাকর্মীদের জেলে পাঠানো হয়েছে অপরাধী হিসেবে, রাজনীতির কারণে নয়। অপরাধীদের কোনো দল নেই জানিয়ে তাদেরকে দুর্বৃত্ত ও সন্ত্রাসী আখ্যাও দেন তিনি।

সোমবার (২০ মে) দুপুরে ওলামা লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, অপরাধীদের কোন দল নেই, তারা হচ্ছে দুর্বৃত্ত। আর সন্ত্রাস এবং অপরাধীর ঠিকানা জেল। নেতাদের কারাবন্দি নিয়ে মিথ্যাচার করছে বিএনপি, এমন মন্তব্যও করেন ওবায়দুল কাদের। বলেন, বিএনপি তাদের আমলে ৬২ হাজার বিরোধীদলীয় নেতাকর্মীকে জেলে রেখেছিল।

ওলামা লীগকে উদ্দেশ্য করে কাদের বলেন, ধর্মের নামে ধর্মব্যবসা চলবে না। আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে হলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে চলতে হবে। শেখ হাসিনার মতো সৎ এবং আদর্শবান রাজনীতিবিদকে অনুসরণ করতে হবে। নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি না করা এবং সংগঠনে অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক থাকতেও ওলামা লীগ নেতৃবৃন্দের প্রতি নির্দেশ দেন দলটির সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে নেতারা বলেন, আওয়ামী লীগ সরকার ইসলাম ও আলেম ওলামাদের উন্নয়নে ভূমিকা রেখেছে। এর আগের সরকারগুলোর সময় তাদের দাবি উপেক্ষিত হয়েছিলো।