মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান (আসিব) খান বিজয়ী হয়েছেন।

নির্বাচন অফিস ও সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শাজাহান খানের ছেলে আসিব খান এবং শাজাহান খানের আপন চাচাতো ভাই মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান নির্বাচনে অংশগ্রহন করেন। এ নির্বাচনে আসিব খান আনারস প্রতীক নিয়ে ৭৫হাজার ৫শত ৯৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পাভেলুর রহমান শফিক খান মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৬১ হাজার ৩শত ৩ ভোট।

চেয়ারম্যান পদে শুধুমাত্র তারা দুই চাচা-ভাতিজাই প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদে রয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম তুষার ভূইয়া ৬০হাজার একশত ৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান আক্তার হাওলাদার পেয়েছেন ৪৭হাজার ২শত ৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ফারিয়া হাছান রাখি। তিনি ৫৬হাজার ৬শত ৬৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারজানা নাজনিন পেয়েছেন ৪২হাজার ৪শত ২০ ভোট।

এদিকে মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪৩ হাজার ৭শ ৪১ ভোট পেয়ে হাজী মোঃ মহসিন মিয়া নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রেজাউল করিম শাহীন চৌধুরী আনারস প্রতীকে পেয়েছেন ৩১হাজার ৫শ ৫৪ ভোট।

এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে মো. সাহাবুদ্দিন সাহা ৩৫হাজার ৩শত ৪৬ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে নুর জাহান পারুল ২৬হাজার ৪শত ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এর আগে শিবচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। ৮ মে (বুধবার) সকাল আটটা থেকে দুটি উপজেলায় ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।

মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মো.আহম্মদ আলী নির্বাচনী ফলাফল নিশ্চিত করে বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হয়। রাতে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়।

 

বার্তা বাজার/এইচএসএস