নোয়াখালী হাতিয়ায় হঠাৎ শুরু হয়েছে প্রথম কালবৈশাখী ঝড়। ৩০মিনট ধরে চলা ঝড়ের তাণ্ডবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ অনেক ঘরবাড়ি বিধ্বস্ত হয়।

রবিবার (৭ এপ্রিল) সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২ টা ২০ মিনিট পর্যন্ত চলে এ কালবৈশাখী ঝড়ের তাণ্ডব।

ঝড়ের সময় গোটা হাতিয়া রাতের মতো অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। এ সময় বিচ্ছিন্ন হয়ে যায় উপজেলার বিদ্যুৎ সংযোগ। গাছপালা ভেঙে পড়ে সড়ক যোগাযোগসহ বিভিন্ন এলাকার সঙ্গে সড়ক যোগাযোগও বন্ধ রয়েছে। এছাড়াও প্রচুর বৃষ্টির কারণে জন জীবনে দূর্ভোগের সৃষ্টি হয়েছে,

সরজমিনে জমিনে গিয়ে দেখা যায়, উপজেলার সোনাদিয়া ইউনিয়নের পূর্ব চরচেঙ্গা মানিক বাজারে অবস্থিত সোনাদিয়া মডেল নূরানী মাদ্রাসার পুরোটা ভেঙ্গে অনেক দূরে নিয়ে পেলে রাখে। বুড়িরচর ইউনিয়নে অবস্থিত হাতিয়া ডিগ্রী কলেজের টিনের চাল, বিভিন্ন জায়গার বসতঘর ও মসজিদের টিন উড়িয়ে নিয়ে লন্ড ভন্ড করে দিয়েছে ঝড়ো হাওয়ায়।এছাড়াও ঝড় হাওয়ায় উপজেলার অন্যান্য ইউনিয়নের গ্রাম গুলোর বসত বাড়ির ঘরে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত হয় অনেক পরিবার।

সোনাদিয়া মডেল নূরানী মাদ্রাসা ম্যানেজিং কমিটি সভাপতি আবুল হাসেম জানান, ঝড়ে মাদ্রাসার ক্ষয়ক্ষতির খবর পেয়ে আমি তাৎক্ষনিক
মাদ্রাসা গিয়ে দেখি পুরো মাদ্রাসা ভেঙ্গে উড়িয়ে নিয়ে ধান ক্ষেতে নিয়ে ফেলেছে।

হাতিয়া ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ শারফুদ্দিন জানান, ঝড়ে কলেজের ক্ষয়ক্ষতির খবর পেয়ে আমি তাৎক্ষনিক কলেজে গিয়ে দেখি শ্রেণী কক্ষের টিনের চাল ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার এবং প্রতিষ্ঠানগুলোর তালিকা করে সহায়তা প্রদান করা হবে‌।