মালয়েশিয়ায় বাংলাদেশ ব্যবসায়ী কমিউনিটি সেরডাং এর উদ্যেগে মজলিস বারবুকা পুয়াসা বা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কুয়ালালামপুর সেলাঙ্গর প্রদেশের সেরডাং রায়া মসজিদ আল ইসলাহ চত্বরে মজলিশ বারবুকা পুয়াসা বা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত মজলিশ বারবুকা পুয়াসা ও ইফতার মাহফিলে বিশিষ্ট ব্যবসায়ী কে এম রাফায়েল রাসেল এর সভাপতিত্বে সার্বিক সঞ্চালনা ও পরিচালনা করেন বিশিষ্ট ব্যবসায়ী মো. রাজু সিদ্দিক । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী ঈশা বিন আবু বাক্কার। এসময় বাংলাদেশ ব্যবসায়ী কমিউনিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী মো. তাজবির খান রিজেন্ট, ব্যবসায়ী মো. জহুরুল ইসলাম মুন্না, ব্যবসায়ী মো. আরিফুজ্জামান সোহাগ , ব্যবসায়ী মো. মামুন মিয়া, ব্যবসায়ী মো.ফারুক হোসেন বাচ্চু , ব্যবসায়ী মো. নাঈমুজ্জামান নাঈম, ব্যবসায়ী আবু বকর, ব্যবসায়ীবমো. বাদল হাওলাদার, ব্যবসায়ী মো. সিরাজ মিয়া, ব্যবসায়ী মো. শাওন মিয়া, ব্যবসায়ী কামাল হোসেন, ব্যবসায়ী মো. আল আমিন, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী মো. রাব্বি হাসান, ব্যবসায়ী নান্টু খান, ব্যবসায়ী তুষার খান ও লিটন শেখ সহ আরো অনেকে। এসময় মসজিদ চত্বরে মালয়েশিয়ান স্থানীয় নাগরিক সহ বাংলাদেশী প্রবাসী প্রায় ১ হাজারের বেশি রোজাদার মুমিন একসাথে ইফতার করার দৃষ্টান্ত স্থাপন করলেন।

কে এম রাফায়েল রাসেল বলেন, আমরা প্রত্যেক বছর সহস্রাধিক বাংলাদেশী ও স্থানীয় নাগরিকদের নিয়ে একসাথে ইফতার করে বাংলাদেশ ব্যবসায়ী কমিউনিটির ঐতিহ্য ধরে রাখছি। মালয়েশিয়ার কুয়ালালামপুর সবচেয়ে বড় মজলিশ বারবুকা পুয়াসা বা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয় আমাদের বাংলাদেশ কমিউনিটি সেরডাং এর আয়োজনে। এখানে যেকোন রোজাদার মুমিন মুসলিম ইফতারে অংশগ্রহণ করতে পারে।

ইফতার সামনে রেখে এসময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। কোরআন তেলাওয়াত শেষে মুসলিম উম্মাহ ও প্রবাসীদের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওস্তাজ হাজী আহমদ বিন অথমান।