সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ দিয়েছেন ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ।সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক গণমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয় যেসব ইমাম ও মুয়াজ্জিন দুবাইয়ের ইসলাম বিষয়ক ও দাতব্য কার্যক্রম বিভাগের অধীনে কাজ করেন তাদের বেতন বৃদ্ধি পাবে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, সমাজে ইমাম ও মুয়াজ্জিনদের যে ভূমিকা রয়েছে বেতন বাড়ানোর মাধ্যমে সেটিকে আরো বেশি স্বীকৃতি দেয়া হয়েছে।

মসজিদে ইমামের নেতৃত্বে মুসল্লিরা নামাজ আদায় করে থাকেন। অপরদিকে মুয়াজ্জিনরা আজান দিয়ে মানুষকে নামাজে আসার আহ্বান জানান।

সমাজে ইমামদের আলাদা মর্যাদা রয়েছে। তারা নিজেরা ইসলাম ধর্ম বিষয়ক জ্ঞান রপ্ত করেন। নামাজ পড়ানোর পাশাপাশি সেগুলো মানুষের মাঝে প্রচারও করেন তারা।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমও এই আদেশ দেন। এই বেতন বৃদ্ধি ধর্মীয় বিষয়গুলো তত্ত্বাবধান এবং গঠনমূলক সামাজিক নীতি সমুন্নত রাখার ক্ষেত্রে ইমাম ও মুয়াজ্জিনদের ত্যাগকেও স্বীকৃতি দেয়।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ আরব আমিরাতের সব জায়গায় অসংখ্য মসজিদ রয়েছে। দুবাইও সেখান থেকে ব্যতিক্রম নয়। দুবাইয়ের মসজিদগুলোতে প্রতিদিন হাজার হাজার মানুষ নামাজ পড়ে থাকেন।