অসহায় ও গরিব মানুষদের ৫ টাকায় ইফতার দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের অবহেলিত পথশিশু ফাউন্ডেশন চাতলপাড় নামে একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার বিকেল থেকে ইফতার আগ পর্যন্ত চাতালপাড় ডিগ্রি কলেজ মাঠে ফাউন্ডেশনের সদস্যরা একটি বড় টেবিলে দোকানের মত আলাদা আলাদা পাত্রে বুট, মুড়ি, বড়া, আলুর চপ, বেগুনি, বুড়িন্দা, স্যালাইন, ও লেবু-শসা সাজিয়ে রাখেন।

আর পিছনে টানিয়ে রেখেছেন অসহায় পরিবারদের মাঝে ৫ টাকায় ইফতার বিতরণ।
ফাউন্ডেশনের সদস্যরা বিকেল থেকে ইফতার পর্যন্ত প্রায় শতাধীক অসহায় পরিবারের মাঝে তাদের চাহিদা মত ইফতার বিতরণ করেন।
এইসময় ৫ টাকায় ইফতার পেয়ে খুশি অসহায় পরিবারের সদস্যরা।

অবহেলিত পথশিশু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা উম্মে খাদিজা তালুকদার জানান, মাহে রমজানের তাৎপর্যকে অনুধাবন করে অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতি বছর ইফতার বিতরণ করা হয়ে থাকে। যা সকলের জন্য অনুকরনীয়। গরীব – অসহায় মানুষের সন্তুষ্টির জন্য তাদের এই উদ্যোগ। ফলে এই অসহায় পরিবারের মুখে হাসি ফুঁটেছে।
তিনি আরো বলেন, সমাজের বিত্তবানরা যদি যার যার অবস্থান থেকে অসহায় পরিবারের পাশে দাঁড়ায় তাহলে একটি সুখি ও সমৃদ্ধ সমাজ গড়ে উঠবে।
উল্লেখ্য, ২০২২ সালে ১৯ অক্টোবর মানব সেবার বত্র নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া উম্মে খাদিজা তালুকদার সহ উনারা ৩জন বন্ধুর সমন্বয়ে ফাউন্ডেশনটি যাত্রা শুরু করেন। বর্তমানে ফাউন্ডেশনের ৩ শতাধিক সদস্য রয়েছে।