ফরিদপুরের আলফাডাঙ্গায় পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায়দের বাড়িতে বাড়িতে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন ‘হিলফুল ফুজুল’ নামে একটি ইসলামিক সংগঠন।
রমজানের শুরু থেকে উপজেলার ধলাইরচর ও মিঠাপুর এলাকার দুই শতাধিক পরিবারের মাঝে এসব ইফতার সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। সংগঠনের স্বেচ্ছাসেবীরা অসহায়, হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে এই ইফতার সামগ্রী পৌঁছে দেন।
প্রতিটি পরিবারের জন্য ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে ছোলা, মুড়ি, খেজুর, বেসন, ডাল, তেল ও চিনি।
এসব বিতরণ কার্যক্রমে ধলাইরচর হিলফুল ফুজুল সংগঠনের সভাপতি, বিশ্ব জাকের মঞ্জিল আলিয়া কামিল মাদ্রাসার আরবী প্রভাষক মুফতি রাকিবুল হাসান রাকিব, ধলাইরচর আলিম মাদ্রাসার ইংরেজি প্রভাষক সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক টুটুল হোসেন ও কোষাধ্যক্ষ মারুফ শেখসহ অন্যান্য সদস্যরা অংশ নেন।
এবিষয়ে সংগঠনটির সদস্যরা জানান, ‘বর্তমানে দ্রব্যমূল্যের দামের ঊর্ধ্বগতির এই কঠিন সময়ে গরীব অসহায় ও নিম্ন আয়ের মানুষেরা বিপদের মধ্যে আছেন। পবিত্র মাহে রমজানে অধিকাংশেরই ইফতার সামগ্রী কেনার সামর্থ্য হয় না। সারাদিন সিয়াম সাধনার পর শান্তিতে ইফতার করতে পারে সেজন্য এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ধরনের মানবিক কাজ আমাদের চলমান থাকবে, আমাদের আর্থিকভাবে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’