মাদারীপুরে পিকনিকের বাসে সামনে বসা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত রাধাকান্ত হালদার ওরফে রাধিকা (৫০) মারা গেছেন। সোমবার ভোরে রাজধানীর পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রাধাকান্ত হালদার মাদারীপুর সদর উপজেলার পূর্ব কলাগাছিয়া গ্রামের মৃত মহেন্দ্র হালদারের ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন।

নিহতের স্বজন ও পুলিশ সূত্র জানায়, গত বুধবার সকালে সদর উপজেলার পূর্ব কলাগাছিয়া’র ‘নিত্যানন্দ গোষ্মামী স্মৃতি সংঘ’ ক্লাব থেকে নড়াইলে পিকনিকে যায় অর্ধশত মানুষ। পিকনিক শেষে ফেরার পথে বাসে সামনে বসা নিয়ে একই এলাকার সুশীন হালদারের ছেলে মিল্টন হালদার ও জগদীশ বৈরাগীর ছেলে প্রকাশ বৈরাগীর কথার কাটাকাটি ও হাতাহাতি হয়। এ নিয়ে রাতে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। বিষয়টি সমাধানের দায়িত্ব নেয় এলাকার মুরব্বিরা। কিন্তু বৃহস্পতিবার সকালে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হালদার ও বৈরাগী বংশের দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জরিয়ে হয়। এতে আহত হয় অন্তত ৩০ জন। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ঢাকা মেডিকেলে। সেখান থেকে রাধাকান্ত হালদারকে রাজধানীর পপুলার হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন জানান, দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে রাধাকান্ত হালাদারের স্ত্রী মিতালী হালদার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। তদন্ত শেষে হত্যার ধারা যোগ করে আদালতে চার্জশিট প্রদান করা হবে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে ইটের আঘাতের চিহ্ন রয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশী টহল জোড়দার করা হয়েছে।