ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছে ইউনিয়নবাসী ও যুবলীগের নেতৃবৃন্দ। এসময় চাতক পাখির মতো কোথা থেকে যেন ছেলের মুক্তির জন্য ভারাক্রান্ত হৃদয়ে হাজির সৈয়দ শরিফুল ইসলামের বৃদ্ধা মাতা নিলোদা বেগম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় আলফাডাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে ইউনিয়নের সহস্রাধিক নারী-পুরুষ, ইউপি সদস্য ও যুবলীগের নেতৃবৃন্দ অংশ নেন।

সৈয়দ শরিফুল ইসলামের মা নিলোদা বেগম মানববন্ধনে কান্না জড়িত কণ্ঠে তার ছেলেকে বুকে ফিরে পাওয়ার আর্জি জানায়। এসময় শরিফুল ইসলামের মা’র আর্তচিৎকারে ইউনিয়ন পরিষদ চত্বরের বাতাস ভারী হয়ে ওঠে। তার আহাজারিতে স্তব্ধ হয়ে যায় চারপাশ। নিলোদা বেগম কিছু সময়ের জন্য বাকরুদ্ধ হয়ে যায়। পরে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

এসময় মানববন্ধনে অন্যদের মধ্যে ইউপি সদস্য সৈয়দ শরিফুল ইসলামের স্বজন, এলাকাবাসী, ইউপি সদস্য, স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বক্তব্য দেন।

বক্তারা বলেন, সৈয়দ শরিফুল ইসলাম আলফাডাঙ্গা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বারবার নির্বাচিত জনপ্রিয় ইউপি সদস্য। নির্বাচনে পরাজিত প্রতিপক্ষ তাকে দীর্ঘদিন ধরে নানাভাবে ঝামেলায় জড়ানোর পাঁয়তারা করে আসছে। শেষমেশ আইনশৃঙ্খলা বাহিনীকে ভুল তথ্য, অর্থ ও দালালি করে মিথ্যা অস্ত্র মামলায় ফাঁসিয়ে দিয়েছে। অনর্থক মিথ্যা মামলায় জনগণের একজন সেবক কারাভোগ করছে। এটা কখনো সভ্য সমাজের কাজ হতে পারে না। এ ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত করে আসল অপরাধীদের গ্রেপ্তার ও সৈয়দ শরিফুল ইসলামকে মামলা থেকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান তারা।

গত ১০ মার্চ রাতে উপজেলার বিদ্যাধর গ্রামে ইউপি সদস্য সৈয়দ শরিফুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পরদিন আলফাডাঙ্গা থানায় সোপর্দ করে কাশিয়ানীর ভাটিয়াপাড়া র‌্যাব-৬। এ সময় তার বসতঘরের পাশে উন্মুক্ত রান্না ঘর থেকে একটি দেশি ওয়ান শুটার, একটি চাপাতি এবং ছয়টি লোহার ঢাল উদ্ধার করা হয়েছে বলে প্রেস রিলিজ দেয় র‌্যাব।