‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় ফরিদপুরের আলফাডাঙ্গায় ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসটির সূচনা করা হয়। এরপর উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বরের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হোসনূল-অরা তীন সোফিয়ার পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোলায়মান আহমেদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা তুষার সাহা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কাজী দেলোয়ার হোসেন ও উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা অসীম রায় প্রমুখ।