টাঙ্গাইলের ঘাটাইলে এক্সকেভেটর(ভেকু) দ্বারা অবৈধভাবে মাটি কাটার সময় হাতেনাতে ধরে ২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধা ৬টায় উপজেলার সাগরদিঘী এ অভিযান চালানো হয়। এ সময় দুইজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রধান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান।

আটককৃতরা হলো, সাগরদিঘী ইউনিয়নের কামালপুর গ্রামের জামাল শিকদারের ছেলে মো: উজ্জল শিকদার(৩০) কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৬ মাস কারাদন্ড ও একই গ্রামের মৃত আব্দুল হামিদদের ছেলে মো.মিন্টু মিয়াকে (৫৫) ১ মাস করে কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসান।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস, সাগসদিঘী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ভিক্টর ব্যানার্জি, ঘাটাইল থানার সাব ইন্সপেক্টর মনিরুল ইসলাম প্রমুখ ।

উপজেলা নির্বাহী অফিসার ইরতিজা হাসান বলেন, পাহাড়ি টিলা কেটে সাবার করে ফেলছে। কোনভাবেই বন্ধ করা যাচ্ছেনা চক্রটি। তাই মাটি কাটার দায়ে অভিযুক্ত জমির মালিককে ৬ মাস ও আরেকজন মাটি ব্যাবসায়ী ১ মাস করে কারাদন্ড দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।